JonopriyoblogPostAd

সাত দিনে মোটা হওয়ার উপায় - মোটা হওয়ার ঔষধের নাম

অনেক ছেলে মেয়ে রয়েছেন যারা অনেক চিকন কিন্তু মোটা হতে চাই। কিন্তু জানে না কিভাবে মোটা হওয়া যাবে তাই আজকের আর্টিকেলে আপনাদের জানাবো সাত দিনে মোটা হওয়ার উপায় সম্পর্কে।আপনি যদি মোটা হতে চান তাহলে এই সাত দিনে মোটা হওয়ার উপায় আর্টিকেলটি পুরোটা পড়তে হবে।তাহলে চলুন জেনে নিন সাত দিনে মোটা হওয়ার উপায় এবং মোটা হওয়ার ঔষধের নাম গুলো।
সাত দিনে মোটা হওয়ার উপায়

সাত দিনে মোটা হওয়ার উপায় মোটা হওয়ার জন্য প্রতিদিনের খাদ্য তালিকা কি খেলে মোটা হওয়া যায় ইসলামে মোটা হওয়ার উপায় মোটা হওয়ার ঔষধের নাম স্থায়ী মোটা হওয়ার ঔষধ মোটা হওয়ার ভিটামিন ক্যাপসুল এর নাম গুলো কি এই সকল বিষয়ে আজকের আর্টিকেলে আলোচনা করা হবে তাই শেষ পযর্ন্ত পড়তে থাকুন।

পোস্ট সূচিঃ সাত দিনে মোটা হওয়ার উপায় - মোটা হওয়ার ঔষধের নাম 

সাত দিনে মোটা হওয়ার উপায়

যারা চিকন রয়েছেন তারা অনেক সময় মোটা হতে চান কিন্তু কিভাবে মোটা হবেন তা না জানার জন্য হতে পারেন না। অনেকে সাত দিনে মোটা হতে চান কিন্তু আসলে আপনি কখনো ৭ দিনে মোটা হতে পারবেন না। তবে দৈনন্দিন জীবনের কিছু নিয়ম-নীতি রয়েছে সেগুলো যদি আপনি ভালোভাবে মেনে চলতে পারেন তাহলে খুব সহজেই মোটা হতে পারবেন। 

আপনি যদি জানতে চান সাত দিনে মোটা হওয়ার উপায় তাহলে আপনাকে বলব। ৭ দিনে মোটা হওয়ার জন্য আপনাকে নিয়মিত ব্যায়াম করতে হবে এবং সঠিক সময়ে খাবার খেতে হবে এবং আমাদের প্রতিদিন যত ঘন্টা ঘুমানো প্রয়োজন তত ঘন্টা ঘুমাতে হবে যেমন দৈনন্দিন ৭ থেকে ৮ ঘন্টা ঘুমাতে হবে। অনেকে রয়েছেন ঔষধ খাওয়ার মাধ্যমে মোটা হতে চান এটি করা ঠিক হবে না কারণ এটি করে পরবর্তীতে আপনার ক্ষতি হওয়ার সম্ভাবনা থাকে। 

আরো পড়ুনঃ খেজুরের উপকারিতা ও অপকারিতা - খুরমা খেজুরের উপকারিতা

তাই আপনি যদি মোটা হতে চান তাহলে বেশি বেশি পুষ্টিকর খাবার খাবেন এবং নিয়মিত দৈনন্দিন জীবনের সকল কাজ মেনে চলার চেষ্টা করবেন তাহলে আস্তে আস্তে আপনি মোটা হয়ে যাবেন।সেজন্য বলা যায় সাত দিনে মোটা হওয়ার উপায় নাই তবে আপনি যদি কিছু খাবার রয়েছে সেগুলো যদি নিয়মিত খেতে পারেন তাহলে দুই থেকে তিন মাসের মধ্যে মোটা হতে পারবেন ইনশাআল্লাহ। 

কি খেলে মোটা হওয়া যায় - মোটা হওয়ার জন্য প্রতিদিনের খাদ্য তালিকা

অনেকেই মোটা হতে চান কিন্তু কিছু কিছু মানুষ রয়েছে যারা মোটা হওয়ার ওষুধ খাওয়ার মাধ্যমে মোটা হতে চাই কিন্তু এটা মোটেও ঠিক নয় আপনি যদি প্রাকৃতিক ভাবে মোটা হতে পারেন তাহলে এটা আপনার জন্য অনেক ভালো হবে। আবার অনেকে সাত দিনে মোটা হওয়ার উপায় জানতে চেয়ে থাকেন। আসলে আপনি যদি প্রাকৃতিকভাবে মোটা হতে চান তাহলে কখনোই এক সপ্তাহে মোটা হতে পারবেন না। তবে মোটা হওয়ার জন্য প্রতিদিনের খাদ্য তালিকা রয়েছে এগুলো যদি আপনি নিয়মিত খেতে পারেন তাহলে কয়েক মাসের মধ্যে অনেকটা মোটা হতে পারবেন। তো চলুন জানা যাক কি সেই খাবারগুলো।

ডিম

আপনি যদি মোটা হতে চান তাহলে ডিম আপনার জন্য অনেক উপকারী একটি খাবার। ডিমের ভিতর প্রচুর পরিমাণে প্রোটিন ফ্যাট এবং ক্যালরি রয়েছে। তাই আপনি যদি নিয়মিত ডিম খেতে পারেন তাহলে এতে করে আপনি খুব সহজেই মোটা হতে পারবেন। তবে ডিম এর সাদা অংশ বেশি উপকারী তাই মোটা হতে চাইলে ডিমের সাদা অংশ বেশি খাওয়ার চেষ্টা করবেন।

দুধ

দুধ অনেকেরই পছন্দের একটি খাবার দুধের মধ্যে রয়েছে প্রচুর পরিমাণে ক্যালরি এবং প্রোটিন। তাই আপনি যদি প্রতিদিন ঘুমানোর আগে দুধ খেয়ে ঘুমাতে পারেন তাহলে এতে করে আপনার শরীরের ক্যালরি বৃদ্ধি পাবে আর আমরা যখন রাতে ঘুমাই তখন কোন কাজ করতে হয় না তাই আপনি যদি রাতে দুধ খেতে পারেন তাহলে খুব সহজে মোটা হতে পারবেন।

গরুর মাংস

অনেকে হয়তো মনে করে থাকেন গরুর মাংস অনেক ক্ষতিকর খাবার হ্যাঁ এটা ঠিক আছে সবার জন্য গরুর মাংস উপকারি নয় তবে যারা মোটা হতে চান তাদের জন্য গরুর মাংস অনেক উপকারী কারণ গরুর মাংসের ভেতর রয়েছে প্রচুর পরিমাণে ভিটামিন ফ্যাটি অ্যাসিড এবং খনিজ। তাই যারা মোটা হতে চান তারা যদি নিয়মিত গরুর মাংস খেতে পারেন তাহলে খুব সহজেই মোটা হতে পারবেন।

কলা

কলার মধ্যে রয়েছে প্রচুর পরিমাণে পুষ্টি যেমন ক্যালরি প্রোটিন ভিটামিন বি৬ এবং আরও অনেক পুষ্টি।সেজন্য আপনি যদি নিয়মিত কলা খেতে পারেন তাহলে সহজেই আপনার ওজন বৃদ্ধি করতে পারবেন এবং খুব সহজে মোটা হতে পারবেন। 

ছোলা বুট

মোটা হওয়ার জন্য প্রতিদিনের খাদ্য তালিকায় রাখতে পারেন ছোলা বুট। যদি প্রতিদিন রাতে ঘুমানোর আগে কয়েকটি করে ছোলা বুট পানিতে ভিজিয়ে রেখে সেই ছোলা বুট সকালে খেতে পারেন তাহলে কিছুদিনের মধ্যে আপনি খুব সহজেই মোটা হয়ে যেতে পারবেন। 

আরো পড়ুনঃ দুধ ও খেজুর খাওয়ার উপকারিতা

কিসমিস

আপনারা হয়তো অনেকেই কিসমিস খেয়ে থাকেন কিন্তু কিসমিস খেলে যে মোটা হওয়া যায় তা হয়তো জানেন না।আপনি যদি নিয়মিত কিসমিস খেতে পারেন তাহলে খুব সহজে আপনি কিছুদিনের মধ্যে মোটা হতে পারবেন।তবে কিসমিস খাওয়ার নিয়ম হলো প্রতিদিন রাতে ঘুমাতে যাওয়ার আগে কিসমিস পানিতে ভিজিয়ে রাখবেন এবং সকালে ঘুম থেকে ওঠার পরে সেই কিসমিস গুলো খাবেন তাহলে করে অনেক ভালো উপকারিতা পাবেন। 

শাকসবজি

শরীর ঠিক রাখতে এবং ওজন বাড়ানোর জন্য শাকসবজির বিকল্প নাই। আপনি যদি নিয়মিত শাকসবজি খেতে পারেন তাহলে এতে করে অনেক ভালো পুষ্টিগুণ পাবেন এবং আপনার শরীরের জন্য এটা অনেক ভালো। তাই আপনি যদি নিয়মিত পুষ্টিকর শাকসবজি খেতে পারেন তাহলে খুব সহজেই মোটা হতে পারবেন।

বাদাম

আমাদের সকলেরই পছন্দের একটি খাবার হল বাদাম। তবে আমরা হয়তো অনেকেই জানিনা যে বাদাম আমাদের ওজন বাড়াতে সাহায্য করে এবং মোটা হতে সাহায্য করে। বাদামের মধ্যে রয়েছে প্রচুর পরিমাণে ভিটামিন এ প্রোটিন ফাইবার এবং ফ্যাটি এসিড তাই আপনি যদি নিয়মিত বাদাম খেতে পারেন তাহলে এতে করে আপনার ওজন বৃদ্ধি পাবে এবং খুব সহজেই মোটা হতে পারবেন।

ফলমূল

মোটা হওয়ার জন্য এবং শরীর স্বাস্থ্য ভালো রাখার জন্য অনেক ধরনের ফল রয়েছে এই ফলগুলো যদি আপনি নিয়মিত খেতে পারেন তাহলে। এগুলো আপনার শরীরের জন্য অনেক ভালো উপকারী হবে এবং যারা মোটা হতে চান তারা খুব সহজেই এগুলো খাওয়ার মাধ্যমে মোটা হতে পারবেন।

সবজি খিচুড়ি

সাত দিনে মোটা হওয়ার উপায় এর ভেতরে একটি অন্যতম খাবার। আপনি যদি নিয়মিত সবজি খিচুড়ি খেতে পারেন এবং সবজি খিচুড়ির সাথে ডিম দিয়ে রান্না করে নিয়মিত খেতে পারেন তাহলে খুব সহজেই আপনি শরীরের ওজন বাড়াতে পারবেন এবং মোটা হতে পারবেন। তাই মোটা হতে চাইলে নিয়মিত সবজি খিচুড়ি খাওয়ার চেষ্টা করুন।

মাখন এবং ঘি

মোটা হওয়ার জন্য অনেক খাবার রয়েছে তার মধ্যে অন্যতম খাবার হল মাখন এবং ঘি, মাখন এবং ঘি স্নেহ জাতীয় খাবার। আর স্নেহ জাতীয় খাবার আমাদের জন্য কতটা উপকারিতা হয়তো আপনারা জানেন। প্রচুর পরিমাণে ক্যালরি রয়েছে মাখন এবং ঘি এর মধ্যে তাই আপনি যদি এটি নিয়মিত পরিমাণ মতো খেতে পারেন তাহলে খুব সহজেই মোটা হতে পারবেন। তবে এটি যদি আপনি পরিমাণের বেশি খান তাহলে ক্ষতি হতে পারে তাই পরিমাণ মতো হওয়ার চেষ্টা করবেন। 

খেজুর

খেজুরের মধ্যে রয়েছে প্রচুর পরিমাণে আশ, শর্করা, প্রোটিন ক্যালোরি ম্যাগনেসিয়াম। এজন্য আপনি যদি প্রতিদিন কয়েকটি করে খেজুর খেতে পারেন তাহলে শরীর সুস্থ থাকবে এবং যদি শরীর সুস্থ থাকে তাহলে যেতে পারে আপনি আস্তে আস্তে মোটা হতে পারবেন।

আলু

আমরা জানি যে আলু এমন একটি খাবার যেটা সকল তরকারির সাথে দিয়ে খাওয়া হয়। তবে আপনি যদি ওজন বাড়াতে চান তাহলে প্রতিদিন সিদ্ধ করা আলু খেতে পারেন। আলুর মধ্যে রয়েছে প্রচুর পরিমাণে খনিজ লবণ শর্করা এবং ভিটামিন ও। তাই আপনি মোটা হতে চাইলে সিদ্ধ করা আলু খেতে পারেন।

মোটা হওয়ার জন্য বেশ কয়েকটি খাবারের নাম এবং পুষ্টি সম্পর্কে বলা হলো। এছাড়া আরও অনেক খাবার রয়েছে যেগুলো খাবার আপনি যদি নিয়মিত খেতে পারেন তাহলে খুব সহজেই মোটা হতে পারবেন। আর আপনি যদি ন্যাচারাল ভাবে মোটা হতে পারেন তাহলে এটা আপনার জন্য অনেক ভালো হবে। 

ইসলামে মোটা হওয়ার উপায়

অতিরিক্ত চিকন হলে তা দেখতে অনেকটা খারাপ লাগে এবং অতিরিক্ত চিকন হয়ে গেলে বিভিন্ন রকম সমস্যা দেখা দেয় তাই আপনি যদি একটু মোটা হতে চান তাহলে ইসলামে মোটা হওয়ার উপায় রয়েছে সেই উপায়গুলো যদি আপনি মেনে চলতে পারেন এবং সে অনুযায়ী খাবার খেতে পারেন তাহলে খুব সহজে মোটা হতে পারবেন তো চলুন জানা যাক ইসলামের মোটা হওয়ার উপায় কি?

ইসলামে মোটা হওয়ার উপায় হাদিসে এসেছে হযরত আয়েশা (রাঃ) থেকে বর্ণিত একদিন আয়েশা রাদিয়াল্লাহু তা'আলা আনহা বলেন আমার মা আমার স্বাস্থ্য ভালো করার পরে রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর সংসারে পাঠাতে চাচ্ছিলেন এবং সেজন্য আমার চিকিৎসা করিয়েছেন কিন্তু এতে করে আমার কোন রকমের ফল হয়নি। 

আরো পড়ুনঃ কাঠবাদাম কিসমিস খাওয়ার উপকারিতা

অবশেষে তিনি আমাকে পাকা খেজুরের সাথে শসা খাওয়াতে শুরু করেন এবং কিছুদিনের মধ্যেই আমি উত্তম স্বাস্থ্যের অধিকারী হয়ে যায়। (সুনানে  আবু দাউদ হাদিস নং ৩৩২৪) আর ইসলামে বলা রয়েছে শসা এবং খেজুর একসাথে খাওয়া সুন্নাহ। তাই আপনি যদি ইসলামী উপায়ে মোটা হতে চান তাহলে প্রতিদিন খেজুর এবং শসা খেতে পারেন এবং সেই সাথে আল্লাহর উপর ভরসা রাখাটা খুবই জরুরী।

মোটা হওয়ার ঔষধের নাম

সাত দিনে মোটা হওয়ার উপায় এবং কি কি খাবার খেলে মোটা হতে পারবেন তা আপনারা খুব ভালোভাবে জানতে পেরেছেন কিন্তু অনেকে ওষুধ খাওয়ার মাধ্যমে মোটা হতে চান সেজন্য জানতে চেয়ে থাকেন মোটা হওয়ার ঔষধের নাম কি? তাই এই অংশে আপনাদের জানাবো মোটা হওয়ার ঔষধের নাম কিন্তু তার আগে কিছু কথা জেনে রাখুন আপনি যদি প্রাকৃতিক ভাবে ন্যাচারাল ভাবে মোটা হতে পারেন তাহলে আপনার পরবর্তীতে কোন ক্ষতির সম্ভাবনা থাকবে না কিন্তু আপনি যদি ওষুধ খাওয়ার মাধ্যমে মোটা হতে চান তাহলে পরবর্তীতে এটা আপনার জন্য অনেক ক্ষতি করা হতে পারে কারণ বিভিন্ন রকম ঔষধের বিভিন্ন রকম সাইড ইফেক্ট রয়েছে। তারপরও যারা মোটা হওয়ার ঔষধের নাম জানতে চান তাদের জন্য কয়েকটি মোটা হওয়ার ঔষধের নাম নিচে দিয়ে দিলাম।

1. মোটা হওয়ার ঔষধের নাম হলো - Alfalfa

2. মোটা হওয়ার ঔষধের নাম হলো - Kali Phosphoricum 3x

3. মোটা হওয়ার ঔষধের নাম হলো -  Zestab 

মোটা হওয়ার জন্য এগুলো অনেক ভালো কার্যকরী। এবং এই ওষুধগুলোর এমন কোন পার্শ্বপ্রতিক্রিয়া নেই। তাই আপনি যদি মোটা হতে চান তাহলে এই গুলো ওষুধ খেতে পারেন। তারপরেও আপনাকে বলব যেকোন ওষুধ খাওয়ার আগে অবশ্যই একজন ভালো চিকিৎসকের পরামর্শ গ্রহণ করা প্রয়োজন এবং চিকিৎসকের পরামর্শ অনুযায়ী ঔষধ খাওয়া প্রয়োজন। 

স্থায়ী মোটা হওয়ার ঔষধ 

মোটা হওয়া ঔষধ খাওয়া যদিও ঠিক নাই তারপরেও আপনি যদি মোটা হওয়ার ঔষধের নাম জানতে চান তাহলে বলতে পারি স্থায়ী মোটা হওয়ার একটি ঔষধ হলো আমলকি নামে একটি সিরাপ পাওয়া যায় সেই সিরাপ কি আপনি খেতে পারেন তাহলে মোটা হতে পারবেন। এছাড়াও অনেক রকমের ঔষধ রয়েছে সেগুলো ওষুধের অনেক পার্শ্ব প্রতিক্রিয়া রয়েছে তাই ঔষধ না খেয়ে ন্যাচারাল ভাবে যদি উপরে বলে দেওয়া খাবার গুলো খেতে পারেন তাহলে খুব সহজে মোটা হতে পারবেন এবং এটা আপনার জন্য অনেক স্থায়ী হবে। 

মোটা হওয়ার ভিটামিন ক্যাপসুল

মোটা হওয়ার ভিটামিন ক্যাপসুল অনেকেই খেতে চান এবং অনেকে খেয়ে থাকেন। তবে আপনি যদি মোটা হওয়ার ভিটামিন ক্যাপসুল খেয়ে থাকেন তাহলে হয়তো মোটা হতে পারবেন কিন্তু পরবর্তীতে এটা আপনার শরীরের জন্য অনেক ক্ষতির কারণ হয়ে দাঁড়াবে এবং আস্তে আস্তে বিভিন্ন রকম সমস্যা দেখা দিবে। তাই আপনাকে বলব মোটা হওয়ার জন্য কখনো ঔষধ খাবেন না। 

তারপরেও আপনি যদি মোটা হওয়ার ভিটামিন ক্যাপসুল খেতে চান তাহলে Good Health নামের এই ট্যাবলেটটি খেতে পারেন তবে যে কোন ওষুধ খাওয়ার আগে অবশ্যই চিকিৎসকের পরামর্শ গ্রহণ করবেন। ইন্টারনেটে যে কোন ওষুধের নাম দেখে কখনোই সেটা নিজে থেকে খাবেন না। আশা করছি আজকের আর্টিকেল থেকে আপনারা খুব ভালোভাবে জানতে পারলেন সাত দিনে মোটা হওয়ার উপায় এবং মোটা হওয়ার ঔষধের নাম। 

সাত দিনে মোটা হওয়ার উপায় - মোটা হওয়ার ঔষধের নামঃ শেষ কথা 

বন্ধুরা আজকের আর্টিকেল থেকে আপনারা জানতে পারলেন সাত দিনে মোটা হওয়ার উপায় মোটা হওয়ার জন্য প্রতিদিনের খাদ্য তালিকা কি খেলে মোটা হওয়া যায় ইসলামে মোটা হওয়ার উপায় মোটা হওয়ার ঔষধের নাম স্থায়ী মোটা হওয়ার ঔষধ মোটা হওয়ার ভিটামিন ক্যাপসুল এর নাম কি এই সকল বিষয়ে আশা করছি আর্টিকেলটি থেকে আপনারা অনেক কিছু জানতে পারলেন। এই রকম আরো আর্টিকেল পড়তে আমাদের ওয়েবসাইট নিয়মিত ফলো করুন ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন